রবিবার, আগরতলায় সাংবাদিক বৈঠক করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। সঙ্গে ছিলেন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব (Sushmita Dev) । এদিন তিনি জানান, নির্বাচনী প্রচারের শেষদিকে ত্রিপুরা (Tripura) আসছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিন তিনি বলেন, ত্রিপুরায় তৃণমূল জিতলে মুখ্যমন্ত্রী হবেন ত্রিপুরার ভূমিপুত্র। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের মডেলেই সেখানে হবে উন্নয়ন। কাজ খতিয়ে দেখতে আর সাধারণ মানুষের চাওয়া-পাওয়া জানতে মাসে একবার করে সেখানে যাবেন তৃণমূল সভানেত্রী।

বামেদের অপশাসন থেকে বাংলাকে মুক্ত করে সেখানে উন্নয়নের ফসল ফলিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মডেলেই ত্রিপুরায় বিজেপিকে হঠিয়ে সরকার করতে চায় তৃণমূল ক্ষমতায় আসার পরে তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ত্রিপুরার রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজে নজরদারি করবেন। প্রতিশ্রুতি দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। জানালেন, প্রতি মাসে সেখানে গিয়ে পুরো বিষয় খতিয়ে দেখবেন মমতা। বৈঠক করবেন সচিবালয়ের সঙ্গে। তবে কুণাল স্পষ্ট করে দেন, ত্রিপুরায় তৃণমূলের সরকারের মুখ্যমন্ত্রী হবেন সেখানকার কোনও ভূমিপুত্র।

আরও পড়ুন- ৪৬তম বইমেলায় রেকর্ড বই বিক্রি, লোকসংখ্যা ২৫ লক্ষ পার

নির্বাচনের আগে ঘনঘন সেখানে প্রচারে যাচ্ছেন বিজেপির হেভিওয়েট নেতারা। নরেন্দ্র মোদি গিয়েছিলেন শনিবার। আবার যাবেন নির্বাচনী প্রচারের শেষ দিন। রবিবার সে রাজ্যে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তীব্র কটাক্ষ করে কুণাল বলেন, তাঁদের এই দিল্লি থেকে ডেলিপ্যাসেঞ্জারই মনে করিয়ে দিচ্ছে ২০২১-এর বাংলার বিধানসভা নির্বাচনকে। সেখানেও এই পরিযায়ী পাখিরা বারবার এসে সভা করেছিলেন। কিন্তু আখেরে লাভ হয়নি। বাংলায় জোড়া ফুলের দাপটে ফিকে হয়ে গিয়েছে গেরুয়া। ত্রিপুরাতেও পালাবদল ঘটবে, প্রত্যয়ী কুণাল। তাঁর মতে, কাজ করতে না পারার জন্য ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী বদল করে ফেলেছে বিজেপি। এবার শুধু সরকার বদলের অপেক্ষা।

১৬ তারিখ ত্রিপুরায় বিধানসভা নির্বাচন শেষবেলার প্রচারে ঝড় তুলতে সোমবার যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আগে ত্রিপুরায় গিয়ে সেখানকার শাসকদলের হাতে আক্রান্ত হয়েছিল অভিষেকের কনভয়। তাঁকে বিভিন্নভাবে হেনস্থা করেছিল রাজ্য সরকার। এখন নির্বাচন কমিশনের অধীন ত্রিপুরা। সেখানে দলের হয়ে শেষ প্রচারে ঝড় তুলতে যাচ্ছেন অভিষেক। ইতিমধ্যেই তাঁর সভা ঘিরে তৃণমূলের কর্মী-সমর্থকদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।